BLOG

Lockdown at Wari and Bashundhara buildings in Dhaka

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার দুটি ভবন লকডাউন করেছে পুলিশ। সংশ্লিষ্ট কর্মকর্তারা তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশে ভবন দুটি লকডাউন করা হয়েছে।

ওয়ারীর উপকমিশনার ইফতেখার আহমেদ প্রথম আলোকে বলেন, ওই এলাকার একটি ভবনে এক বৃদ্ধ মারা গেছেন। আইইডিসিআরের সদস্যরা এসে তাঁর নমুনা নিয়ে গেছেন। সতর্কতার অংশ হিসেবে ওই এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। খুব প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরেও বেরোতে দেওয়া হচ্ছে না।

মৃত ওই ব্যক্তির বাসা ওয়ারীর র‌্যাঙ্কিন স্ট্রিটে। এদিকে ভাটারা থানা জানিয়েছে, বসুন্ধরা আবাসিক এলাকার ৫ নম্বর সড়কের বি ব্লকের একটি ভবন লকডাউন করা হয়েছে। ওখানকার একটি ভবনে একজন নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুয়েত–বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ভর্তি আছেন। তিনি কিডনি রোগে ভুগছিলেন। সে কারণে নিয়মিত হাসপাতালে যেতেন। পরিবারের সদস্যরা আশঙ্কা করছেন, হাসপাতাল থেকেই সংক্রমণের ঘটনা ঘটে থাকতে পারে।

তা ছাড়া দুনীতি দমন কমিশনের পরিচালক সেন্ট্রাল রোডের যে বাড়িতে থাকতেন সেখানেও সাধারণ মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করা হচ্ছে। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কলাবাগান থানার উপপরিদর্শক আবিদ আল আজাদ।

Back to top button
Close